আপনার অ্যান্ড্রয়েড ব্যাটারি বাঁচাবেন কিভাবে ~ Abir Solution
আমাদের ওয়েব পেইজ এ লাইভ টিভি দেখা জাবে এবং জাতিয় পক্রিকা পড়া জাবে,ধন্যবাদ আমাদের সাথে থাকার জন্

আপনার অ্যান্ড্রয়েড ব্যাটারি বাঁচাবেন কিভাবে



আপনার অ্যান্ড্রয়েড ব্যাটারি যতক্ষণ ব্যবহার করে ততক্ষণ স্থায়ী হয় না আপনি লক্ষ্য করেছেনআপনার অ্যান্ড্রয়েড ব্যাটারি স্বাভাবিকের তুলনায় আরো দ্রুত দ্রবীভূত হতে পারে অনেক কারণ আছে। যাইহোক, কখনও কখনও সত্য কারণ pinpoint করা কঠিন হতে পারে। এখানে আপনার Android ব্যাটারি দিন জুড়ে শক্তিশালী চলতে কিছু কার্যকর টিপস।

কিভাবে আপনার অ্যান্ড্রয়েড ব্যাটারি বাঁচাতে


1. সবচেয়ে নষ্ট অ্যাপ্লিকেশন লক্ষ্য করুন

সমস্ত অ্যাপ্লিকেশন ব্যাটারি একই পরিমাণ ব্যবহার না। কোন অ্যাপ্লিকেশনটি সর্বাধিক ব্যাটারীটি আপলোড করছে তা খুঁজে বের করতে, আপনি সেটিংস  যান  এবং তারপরে ব্যাটারি নির্বাচন করুন  এটি আপনাকে একটি সংগঠিত ভাঙ্গন দেখাবে যা কোন অ্যাপ্লিকেশানগুলি আপনার ফোনের ব্যাটারি ব্যবহার করে। সর্বাধিক শক্তি গ্রাসকারী অ্যাপ্লিকেশনগুলি এবং বৈশিষ্ট্য তালিকা শীর্ষে থাকবে, এবং অন্তত ব্যবহার করা অ্যাপ্লিকেশন নীচে হবে।
যদি আপনি কোনও অ্যাপ্লিকেশন বা বৈশিষ্ট্যটি দেখেন তবে আপনি কখনই (বা খুব কমই) তালিকার শীর্ষে ব্যবহার করবেন না, আপনাকে অ্যাপ্লিকেশনটি আনইনস্টল করতে হবে   যারা ব্যাটারি hogs পরিত্রাণ পাওয়ার আপনার ব্যাটারি আর স্থায়ী হবে একটি দুর্দান্ত উপায়।

2. শক্তি-সংরক্ষণ মোড ব্যবহার করুন

আপনি কি জানেন গ্যালাক্সি এস 5 এবং এইচটিসি ওয়ান এর সেটিংস আল্ট্রা পাওয়ার সেভিং এবং এক্সট্রিম পাওয়ার সেভিং মোডএই পাওয়ার সঞ্চয় মোডগুলি উভয়ই ফোনে টেক্সটিং, ফোন কল, ওয়েব ব্রাউজিং এবং ফেসবুকে সীমাবদ্ধ। যদিও আপনার ফোন ব্যবহার সীমাবদ্ধ থাকবে, তবে এটি নিশ্চিত করে যে আপনার ফোন ব্যাটারীটিঅন্যথায় এটির চেয়ে বেশি ঘন্টা স্থায়ী হবে। যদি আপনি জানেন যে কল করার জন্য আপনাকে পরে আপনার ফোনটির প্রয়োজন হবে, আপনার ব্যাটারিটি শেষ হয়ে যাওয়ার জন্য এটি একটি পাওয়ার সঞ্চয় মোড চালু করার চেষ্টা করুন।

3. উজ্জ্বলতা সামঞ্জস্য করুন

আপনার অ্যানড্রইড ব্যাটারি নষ্ট করার সময় একটি সাধারণ অপরাধী আপনার উজ্জ্বলতা সেটিংস। আপনি কেবল আপনার ফোন এর উজ্জ্বলতা বন্ধ করে আপনার ব্যাটারি জীবন উন্নত করতে পারেন কতটা অবাক হবে।

4. আপনার অ্যাপ্লিকেশন আপডেট করুন

আপনি কি জানেন যে অ্যাপগুলির পুরানো সংস্করণগুলি আসলে আপনার ব্যাটারিটির বেশি ব্যবহার করেআপনার সমস্ত অ্যাপ্লিকেশনগুলি আপ-টু-ডেট আছে তা নিশ্চিত করে ব্যাটারি জীবনের কয়েক ঘন্টা বাঁচাতে পারে। আপনার ফোন সর্বদা আপ টু ডেট কিনা তা নিশ্চিত করতে , আপনার সমস্ত অ্যাপ্লিকেশনের জন্য স্বয়ংক্রিয় আপডেট চালু করুন  কোন অ্যাপ্লিকেশন আপডেট করার প্রয়োজন কিনা তা দেখতে, Google Play যান, মেনু কীটি আঘাত করুন এবং আমার অ্যাপগুলিতে যান।

5. লাইট অ্যাপ্লিকেশন বিবেচনা


অনেক অ্যাপ্লিকেশন বিকাশকারীরা তাদের প্রোগ্রামগুলির "লাইট" সংস্করণগুলি অফার করে। এটি সাধারণত এমন এলাকার জন্য ডিজাইন করা হয় যেখানে বেতার নেটওয়ার্কগুলি শক্তিশালী নয়, তবে আপনার ডেটাতে কম ড্র্যাগ এবং আপনার ব্যাটারির খাদ্যে কম ব্যাকগ্রাউন্ড প্রসেস রয়েছে।  ইন্সটগ্রাম  ফেসবুক ,এবং স্পটিফাই শুধু লাইট সংস্করণের সাথে জনপ্রিয় অ্যাপ্লিকেশনের কিছু।
এমন একটি ফোনের সাথে সংগ্রাম করার দরকার নেই যা ক্রমাগত মরে যাচ্ছে। আপনার অ্যান্ড্রয়েডের ব্যাটারি লাইফটি যতক্ষণ আপনি মনে করেন যতক্ষণ না স্থায়ী হয়, ততক্ষণ ব্যাটারি-সংরক্ষণের সমাধানগুলি চেষ্টা করুন।

Previous
Next Post »

thanks for yours comments ( আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ ) ConversionConversion EmoticonEmoticon

Bubbel shuter